ব্রেকিং নিউজ : এবার,শিক্ষার্থীদের জন্য এল দারুণ এক সুখবর

নতুন করে শিক্ষার্থীদেরকে সুখবর দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনার এই দুঃসময়ে প্রত্যেক শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

আজ (১০ সেপ্টেম্বর) জাতীয় সংসদের চলমান অধিবশনের সমাপনী বক্তব্যে এমন কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী।মহামারী করোনা ভা’ইরাসের কারনে সরকারের গৃহীত পদক্ষেপের মধ্যে অন্যতম একটি হচ্ছে প্রণোদনা প্যাকেজ প্রদান করা। যার অংশ হিসেবেই

শিক্ষার্থীদেরকে এক হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, ‘’যেহেতু করোনাভাইরাসে সবার জীবন স্থবির হয়ে পড়েছে এজন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি শিক্ষার্থীদের আমরা এক হাজার করে টাকা দেব, যাতে করে তারা তাদের কাপড়-চোপড়, টিফিন বক্স ও প্রয়োজনীয় জিনিস কিনতে পারে।‘’

শুধু প্রণোদনা নয়, এর বাইরেও নানাভাবে আর্থিক সহায়তা দেয়া হচ্ছে এমনটা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘’২১টি প্যাকেজে এক লাখ ১২ হাজার ৬৩৩ কোটি টাকা বরাদ্দ করেছি। তা জিডিপির ৪ দশমিক শূন্য ৩ শতাংশ। এর বাইরেও ননএমপিওভুক্ত শিক্ষকদের আমার বিশেষ তহবিল থেকে আর্থিক সহায়তা দিয়েছি। প্রতিটি মসজিদ-মাদরাসায় টাকা পাঠিয়েছি।

সরকারের প্রণোদনার বাইরেও আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছি।‘’সম্প্রতি দেশে আঘাত হেনেছিল ঘূর্ণিঝড় আম্ফান। এই ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের যাতে দুর্ভোগ লাঘবেও কাজ করে যাচ্ছে সরকার এমনটাও জানিয়েছেন তিনি। ‘’করোনা চলমান এরই মধ্যে এলো ঘূর্ণিঝড় আম্ফান। তারপর এলো দীর্ঘমেয়াদি বন্যা।

একটার পর একটা আঘাত এসেছে। আমি চেষ্টা করেছি দেশের মানুষের যেন কষ্ট না হয়। মানুষ যেন কোনো দুর্ভোগ না পোহায়। আল্লাহর রহমতে সেটা আমরা কাটাতে সক্ষম হয়েছি। আমাদের প্রচেষ্টা মানুষের জন্য কাজ আর সেটাই আমরা করে যাচ্ছি।‘’প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারনে বন্ধ রয়েছে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। সব শেষ বাড়ানো ছুটি অনুযায়ী আগামী ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকবে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। তবে এরপর ছুটি আরও বাড়বে কিনা সে ব্যাপারে জানতে হলে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন।

Author: admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *